সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৪২ পূর্বাহ্ন

ফতুল্লায় হিজড়াদের মাঝে শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার : / ১২ জন পড়েছেন
আপডেট সময় : সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৪২ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় শান্তির ছায়া মহিলা ও শিশু কল্যাণ সংস্থার উদ্যোগে হিজড়াদের (তৃতীয় লিঙ্গ) মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। সোমবার ১৬ জানুয়ারি রাতে ইসদাইর এলাকার শান্তির ছায়া মহিলা ও শিশু কল্যাণ সংস্থার নিজস্ব কার্যালয়ে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় বসবাসকারী ৩০ জন হিজড়ার মাঝে এসব কম্বল বিতরণ করা হয়।

 

এসময় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সহধর্মীনি ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপির জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা ও তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর মাঝে খাবার বিতরণ করা হয়।

 

শীতবস্ত্র পেয়ে আনন্দিত ও খুশি হয়ে হিজড়াদের প্রতিনিধি সোহাগী ও বাদশা জানান, আমরা যারা তৃতীয় লিঙ্গের মানুষ, তারা সমাজের বিভিন্ন ক্ষেত্রে বঞ্চনার শিকার হই। সরকারী ও বেসরকারি তেমন কোনো সহায়তা আমরা পাইনা। এই তীব্র শীতেও আমরা কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান থেকে শীতবস্ত্র পাইনি। আজকে শান্তির ছায়া সংগঠন থেকে কম্বল পেলাম। এভাবে যদি সমাজের সবাই আমাদের পাশে এগিয়ে আসে, তাহলে আমাদের হয়তো এতো লাঞ্চনার শিকার হতো না।

 

এসময় ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার এবং শান্তির ছায়া মহিলা ও শিশু কল্যাণ সংস্থার সভাপতি ফেরদৌস আরা অনা বলেন, তৃতীয় লিঙ্গের মানুষগুলোকে শীতে কিছুটা উষ্ণতার পরশ দিতে সামাজিক সংগঠন শান্তির ছায়া মহিলা ও শিশু কল্যাণ সংস্থার পক্ষ থেকে আজকের এ শীতবস্ত্রের বিতরণের আয়োজন। আমি দীর্ঘদিন ধরে সমাজের অবহেলিত ও পিছিয়ে পড়া মানুষগুলোর পাশে থেকে কাজ করছি, বিশেষ করে নারী ও শিশুদের নিয়ে। এবার আমাদের সমাজের সবচেয়ে অবহেলিত তৃতীয় লিঙ্গের মানুষগুলোকে নিয়ে কিছু করার চেষ্টা করছি।

 

তিনি আরো বলেন, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীও মানুষ, তাদেরও আর দশ জনের মতো স্বাভাবিকভাবে বেঁচে থাকার অধিকার আছে। তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী জীবনের মানোন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির জন্য একটি সংস্থা বা প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য সরকারের কাছে আহবান জানাই, কারণ সঠিকভাবে এই শ্রেনীর মানুষদের পরিচালনা করতে পারলে তারাও সাধারণ মানুষের মতো জীবনযাপন করতে পারবে এবং একসময় তারা দক্ষ জনগোষ্ঠীতে রূপান্তরিত হয়ে দেশের উন্নয়নে ভুমিকা রাখবে।

 

এসময় আরও উপস্থিত ছিলেন, আনোয়ার, মিলি, সুরভী, হিয়া, নুপুর ও প্রিয়াংকা সহ শান্তির ছায়া মহিলা ও শিশু কল্যাণ সংস্থার বিভিন্ন সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর

নিউজ আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর