সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:১৬ পূর্বাহ্ন

প্রতিদিন পড়তে হবে : প্রফেসর জাফর

রিপোর্টারের নাম: / ১১ জন পড়েছেন
আপডেট সময় : সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:১৬ পূর্বাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ডা. জাফর আহমেদ খান বলেছেন, পরীক্ষার আগের দিন ১০ ঘন্টা না পড়ে প্রতিদিন কষ্ট করে হলেও সময় বের করতে পড়তে হবে। আমরা যখন কিছু শিখবো সেটা ভালো করে শিখবো। সব কথার এক কথা লেখাপড়াটা শেখার মতো করে শিখতে হবে।
শেখার থেকে আইডিয়াকে কাজে লাগাতে হবে। আসলে তোমরা এখন থেকে ভালো ভাবে না শিখলে সেটা ইউনিভার্সিটি পর্যায়ে গিয়ে মেডিকেল, ঢাকা ভার্সিটি অথবা যেকো ভার্সিটিতেই হোক না কেনো তখন কিছু বুঝে উঠতে পারবা না।

শনিবার (১৪ জানুয়ারি) সকালে সিদ্ধিরগঞ্জের হিরাঝিলস্থ গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ঘুমের মধ্যে মানুষের ব্রেন কাজ করে। তুমি ঘুমাচ্ছো এর মধ্যেই তোমার ব্রেনের কাজ করছে। আমাদের মধ্যে অনেকে আছে যারা হাল ছেড়ে দেয়। সবার উদ্দেশ্যে বলছি হাল ছাড়া যাবেনা। নিজের প্রতি বিশ্বাস রেখে শিখে যেতে হবে।

 

সভাপতির বক্তব্য মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেন শিক্ষা প্রতিষ্ঠানের কাজ হচ্ছে একজন শিক্ষার্থীকে ইহকাল এবং পরকালের কল্যানের শিক্ষা দিয়ে ভালো মানুষ হিসেবে গড়ে তোলা। এই উদ্দেশ্যকে সামনে রেখে আমরা শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছি।

তিনি আরো বলেন আমরা প্রত্যেকেই সৃষ্টির সেরা জীব। তবে একজন শিক্ষার্থীকে আগে ভালো মানুষ হতে হবে। একজন শিক্ষার্থী ভালো মানুষ নাকি খারাপ মানুষ তা নির্ভর করে তার গুণাবলীর উপর। সে ভালো গুণাবলী অর্জন করলে সে ভালো মানুষ হবে।

আমরা এইসব ভালো গুণাবলী অর্জনের জন্য স্কুল থেকেই একজন শিক্ষার্থীকে সহায়তা করে থাকি। এখন আমাদের প্রথম টার্গেট থাকবে ভালো মানুষ তৈরী করা। কারণ সমাজে এখন ভালো মানুষের অনেক অভাব।

গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মুহাম্মদ গিয়াসউদ্দিনের সভাপতিত্বে ও গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের উপাধ্যক্ষ মীর মোসাদ্দেক হোসেনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের উপদেষ্ঠা ইঞ্জিঃ আহসানউল্লাহ্, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল মতিন মিল্টন, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুলের সভাপতি আলী আকবর খান, দৈনিক অগ্রবানী পত্রিকার সম্পাদক হারুন-অর-রশীদ চৌধুরী স্বপন, পৃষ্ঠপোষক কমিটির সদস্য শিশির ঘোষ অমর, রিফাতা হোসেন ও রাজিব আহাম্মেদ প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর

নিউজ আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর