সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:০৫ পূর্বাহ্ন

আমরা নারায়ণগঞ্জবাসীর মানববন্ধন

রিপোর্টারের নাম: / ১৬ জন পড়েছেন
আপডেট সময় : সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:০৫ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জ শহর থেকে যানজট নিরসনে চাষাড়া পুলিশ ফাড়ি ও ডাক বাংলোর ছেড়ে দেয়া জায়গা দ্রুত পাকাকরণ, মৌমিতা বাস সহ সকল অবৈধ ষ্ট্যান্ড অপসারণ এবং হকারমুক্ত সড়ক ও ফুটপাথের দাবিতে “আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের উদ্দ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।
সংগঠনটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরউদ্দিন আহমেদের সভাপতিত্বে শনিবার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টা হতে দুপুর ১টা ঘটিকা পর্যন্ত চাষাড়া শহীদ মিনার সম্মুখে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

 

মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরউদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু সড়ক, মীর জুমলা রোড, শায়েস্তা খান সড়ক, সিরাজউদ্দৌলা সড়ক, চেম্বার রোড সহ সকল সড়ক ও ফুটপাথ থেকে হকার, দোকান উচ্ছেদ করতে হবে। পাশাপাশি হকারদের পুর্নঃবাসনের ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন ডাক বাংলো ও পুলিশ ফাড়ি ছেড়ে দেওয়া খালি জায়গাটি অনতিবিলম্বে পাকা করে যান চলাচলের জন্য প্রসস্থ্য করতে এবং শহরের ফুটপাথ ও রাস্তা দখল করে রাখা ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের অবৈধ মোটর সাইকেল ষ্ট্যান্ডগুলো দ্রুত অপসাণের দাবী জানান। তিনি বলেন আজ যেমন মাননীয় একজন মন্ত্রীর আগমনে নারায়ণগঞ্জের ট্রাফিক ব্যবস্থা মোটামুটি স্বাভাবিক ছিল।

তেমনিভাবে আগামী দিনগুলোতেও যাতে ট্রাফিক সিষ্টেম স্বাভাবিক থাকে সে ব্যবস্থা নিতে ডি.সি মহোদয় ও সম্মানিত পুলিশ সুপার’কে অনুরোধ জানাই। আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে আপনাদের নিকট বিনীত অনুরোধ, আপনারা আমাদেরকে বাধ্য করবেন না যে নারায়ণগঞ্জের এই সৃষ্ট সমস্যা সমাধান নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলি।

সংগঠনের প্রতিষ্ঠাতা উপদেষ্টা মন্ডলীর সদস্য ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম বলেন, অদ্যকার সৃষ্ট যানজট বিষয় নিয়ে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠন, নাগরিক সংগঠন, সামাজিক সংগঠন, সাংস্কৃতিক সংগঠন, রাজনৈতিক দল সহ বিভিন্ন সংগঠন প্রতিবাদ করে আসছে। কিন্তু নারায়ণঞ্জ এস.পি ও ডি.সি মহোদয় তাদের কানে পানি যাচ্ছে না।

আমরা অনতিবিলম্বে আপনাদেরকে এই সমস্যার সমাধান করার জন্য অনুরোধ করছি। মেয়র মহোদয়ের নিকট বিনীত অনুরোধ করছি, মীর জুমলা সড়কের অবৈধ ব্যবসায়ীদের উচ্ছেদপূর্বক যানবাহন ও জন চলাচল সুবিধা নিশ্চিত করুন। প্রয়োজনে নারায়ণগঞ্জের নাগরিকদের সহযোগিতা নিন।
আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের মহাসচিব মো. নাসির উদ্দিন মন্টু সংক্ষিপ্ত ভাবে বলেন, আজকে আমাদের এই কর্মসূচী নতুন কিছু নয়। ইহা ছাড়াও বিভিন্ন সংগঠন এই সমস্ত বিষয় নিয়ে আন্দোলন করেছে। আমাদের সংগঠনের পক্ষ থেকে নাগরিক সুবিধার লক্ষ্যে গ্যাস, বিদ্যুৎ, পানি নিয়ে আমাদের আন্দোলন চলমান রয়েছে।

নারায়ণগঞ্জ সৃষ্ট যানজটগুলো নিরসণ করা আইন প্রশাসনের সদিচ্ছা থাকলে যানজট নিরসণ সম্ভব। বিভিন্ন সংগঠনের প্রতিবাদ সত্বেও এই যানজট নিরসন না করায় তীব্র নিন্দা জানাচ্ছি।

সংগঠনের যুগ্ম মহাসচিব মাহমুদ হোসেন বলেন, নারায়ণগঞ্জের নিতাইগঞ্জ হইতে চাষাড়ার মোড় পর্যন্ত এবং শহরতলীর আশেপাশে যেভাবে অট্টালিকা গড়ে উঠেছে বেশিরভার অট্টালিকাই গাড়ী পার্কিং ব্যবস্থা না থাকায় এই সমস্যার ঘনিভূত হচ্ছে। রাস্তার দুইপাশে গাড়ী পার্কিং ব্যবস্থান্তে রেকার ব্যবহার করা অতীব জরুরী। ইতিমধ্যে দেখা যাচ্ছে যে, গ্যাসের চরম সংকট।

তিতাস গ্যাস ট্রান্সমিশন কর্মকর্তাদের অনুরোধ করছি অনতিবিলম্বে এই সমস্যার সমাধান করুন। গতকাল ইলেকট্রনিক্স মিডিয়া দেখলাম বিদ্যুৎ এর মূল্য বৃদ্ধি হলো পাশাপাশি ঔষধের মূল্য বৃদ্ধি হলো। ইহা জনদূর্ভোগ ছাড়া কিছুই নয়।

কর্তৃপক্ষ ব্যাখ্যা দিলেন, গত মে’২০২২ মাসে ঘাটতি পূরণের জন্য বিদ্যুৎ বিল বারানো হয়েছে। অথচ বিদ্যুৎ উৎপাদন না করে হাজার হাজার কোটি টাকা বেসরকারী প্রতিষ্ঠানগুলো সরকারের কাছ থেকে নিয়ে গেলো। এইগুলো উদ্ধার করলে এই ঘাটতি পূরণ করা সম্ভব। আমি বিদ্যুৎ ও ঔষধ এর মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

 

মানববন্ধনে আরু বক্তব্য রাখেন, সভাপতি মন্ডলীর সদস্য জনাব কুতুব উদ্দিন আহমেদ, উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী, নাগরিক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড. এ.বি সিদ্দিক, সংগঠনের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নূর হোসেন মোল্লা, সম্পাদক মন্ডলীর সদস্য, সাবেক কাউন্সিলর ও বীর মুক্তিযোদ্ধা অলিউদ্দিন ভূইয়া, ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর কবির পোকন, সহ-সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, যুব বিষয়ক সম্পাদক তাহের উদ্দিন সানি, শ্রমিক জাগরণ মঞ্চের সভাপতি শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম গোলক।
এ সময় উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক হাজী মোঃ রুহুল আমিন, সম্পাদক মন্ডলীর সদস্য জাহাঙ্গীর আলম বেপারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদুজ্জামান জামান, জহুরুল ইসলাম মিন্টু, শহিদুল ইসলাম ফয়সাল, মোঃ হোসেন কাজল, আবুল কালাম আজাদ, মোস্তফা কামাল, মোঃ ইয়াকুব আলী, হাজী কাইয়ুম নবাব, কামরুজ্জামান বাবু, মোঃ সুলতান, হাজী ইমামুল হাসান হিমু, এস.আই শাকিল, শওকত আলী রোমান, সাইফুল আলম নান্টু, হালিমা আক্তার বিথী, আব্দুল খালেদ সিদ্দিকী, মোঃ কোরবান আলী, মোঃ টিটুল আহমেদ, রাজিউদ্দিন আহমেদ, মাহির হাসনাত রিজন, মোঃ লিটন মিয়া প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর

নিউজ আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর