২৭ সেপ্টেম্বর, ২০২৩, ১১ আশ্বিন, ১৪৩০

শ্রমীকলীগ নেতার মামলায় বিএনপির ৪ নেতা কারাগারে

আইন আদালত
শ্রমীকলীগ নেতার মামলায় বিএনপির ৪ নেতা কারাগারে

স্টাফ রিপোর্টার: সোনারগাঁয়ে আওয়ামী লীগ ও বিএনপি’র কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ এবং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরের মামলায় সোনারগাঁ বিএনপি ও ছাত্রদলের ৪ নেতার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এরা হলেন- সোনারগাঁ পৌরসভা বিএনপি'র সাধারণ সম্পাদক মোতালেব হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সেন্টু, সোনারগাঁ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোমেন খান, সোনারগাঁ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাকারিয়া ভূঁইয়া।

জাতীয় শ্রমিক লীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিমের মামলায় ২১ মার্চ দুপুরে ১০ আসামি জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। শুনানী শেষে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসসামছ জগলুল হোসেন ৬ জনের জামিন মঞ্জুর করেন এবং ৪ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন- সোনারগাঁ উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কাজী নজরুল ইসলাম টিটু, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সেলিম হক, সোনারগাঁ পৌরসভা বিএনপি'র সভাপতি শাহজাহান মেম্বার, সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সালাউদ্দিন সালু, নোয়াগাঁও ইউনিয়ন যুবদলের আহ্বায়ক আতাউর রহমান।

প্রসঙ্গত, গত বছরের ১৬ নভেম্বর  সোনারগাঁ উপজেলার আষাঢ়িয়ারচর এলাকায় আওয়ামী লীগ ও বিএনপি’র কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষে ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দু’পক্ষের সাত জন আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরেরদিন ১৭ নভেম্বর বৃহস্পতিবার জাতীয় শ্রমিক লীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখসহ আরও ২৫ জনকে অজ্ঞাত আসামি করে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন।